Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বিজেপি সাধারণ মানুষকে একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে: মলয় ঘটক 

সংবাদদাতা, পুরুলিয়া: বিজেপি একের পর এক ধাপ্পা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। সিপিএম কিছু উন্নয়নের কাজ না করলেও পাড়ায় পাড়ায় কর্মীরা বসে মিথ্যা কথা বলে ৩৪ বছর ক্ষমতায় ছিল। তৃণমূল নেতাদের তো মিথ্যা কথা বলার দরকার নেই। পাড়ায় বসে সত্যি কথাটা বললেই হবে। তাহলেই সাধারণ মানুষ সঙ্গে থাকবেন। 
বিশদ
ময়ূরেশ্বরে আগুনে ভস্মীভূত ২টি দোকান, অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে 

সংবাদদাতা, রামপুরহাট: ময়ূরেশ্বর থানার ছামনা বাসস্টপেজের কাছে রাস্তার ধারে থাকা দু’টি দোকান আগুনে ভস্মীভূত হয়ে গেল। খবর পেয়ে মঙ্গলবার ভোরে দোকান মালিকরা ঘটনাস্থলে আসেন। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় দু’টি দোকান। অভিযোগ, এলাকারই কিছু দুষ্কৃতী পূর্ব আক্রোশবশত এই আগুন ধরিয়েছে। 
বিশদ

13th  November, 2019
একগুচ্ছ দাবিতে আন্দোলনে নামবে স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশন 

বিএনএ, বাঁকুড়া: শূন্যপদে নিয়োগ ও লাইব্রেরিয়ানদের শিক্ষকের মর্যাদা দেওয়া সহ একগুচ্ছ দাবিতে আগামী দিনে আন্দোলনে নামবে। মঙ্গলবার বাঁকুড়ার বঙ্গ বিদ্যালয়ে নবম বার্ষিক সম্মেলন থেকে এই সিদ্ধান্ত নিলেন অল বেঙ্গল স্কুল লাইব্রেরিয়ান অ্যাসোসিয়েশনের বাঁকুড়া শাখার সদস্যরা। 
বিশদ

13th  November, 2019
রাস উৎসব ঘিরে মাতোয়ারা কাঁথি ও এগরা, একাধিক জায়গায় মেলা 

সংবাদদাতা, কাঁথি: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাব ও ক্ষয়ক্ষতির হিসেবনিকেশ দূরে সরিয়ে রেখে রাস উৎসবকে কেন্দ্র করে মেতে উঠেছেন কাঁথি ও এগরা মহকুমা এলাকার মানুষজন। মঙ্গলবার থেকে অধিকাংশ জায়গায় রাস উৎসব শুরু হয়েছে। সোমবারও কিছু জায়গায় রাস উৎসবের সূচনা হয়েছে। প্রতিটি জায়গায় রাস উৎসব উপলক্ষে বসেছে মেলাও।  
বিশদ

13th  November, 2019
ঝাড়গ্রামে মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মাটি খুঁড়ে ছিনতাই হওয়া টাকা উদ্ধার করল পুলিস। মঙ্গলবার বিকেলে ঝাড়গ্রাম জেলা পুলিস অফিসে সাংবাদিক বৈঠক করে অতিরিক্ত পুলিস সুপার (অপারেশন) কুঁয়ার ভূষণ সিং বলেন, জঙ্গলের মধ্যে টিফিন কৌটোর মধ্যে মাটি খুঁড়ে ৭৩ হাজার টাকা উদ্ধার হয়েছে। ওই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।  
বিশদ

13th  November, 2019
বহরমপুরে তৃণমূলের সভায় দেদার বিক্রি ডিম ও মাংস-ভাত 

বিএনএ, বহরমপুর: বুধবার তৃণমূলের এনআরসি বিরোধী সভায় দেদার বিক্রি হল ডিম ও মাংস ভাত। ভিড়ের সুযোগে বিক্রেতারা দামও নিলেন প্রায় দ্বিগুণ। মাঠের মধ্যেই অস্থায়ী হোটেল খুলে বসেছিলেন ভাকুড়ির এক ব্যবসায়ী। তিনি বলেন, এদিন দুপুরে প্রায় আড়াইশো প্লেট ভাত, মাংস বিক্রি হয়েছে। ৬০ টাকা প্লেট জোগান দেওয়া দায় হয়ে উঠেছিল।  
বিশদ

13th  November, 2019
সোনামুখীতে বিভিন্ন প্রজাতির ২৬টি পাখি বাজেয়াপ্ত 

সংবাদদাতা, বিষ্ণুপুর: মঙ্গলবার সোনামুখী বাজার থেকে ২৬টি টিয়া, লাভ বার্ড ও মুনিয়া পাখি বাজেয়াপ্ত করল বনদপ্তর। বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন এক ব্যক্তি টিয়া, মুনিয়া ও লাভ বার্ড পাখি ন’টি খাঁচায় ভরে বিক্রির জন্য এসেছিল। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে যান। পাখিগুলি বাজেয়াপ্ত করেন।  
বিশদ

13th  November, 2019
শান্তিপুরে রাস উৎসবের উদ্বোধনে রাজ্যপাল 

সংবাদদাতা, রানাঘাট: মঙ্গলবার বিকেলে শান্তিপুরের ডাকঘর মোড়ের কাছে বিজয় কৃষ্ণ গোস্বামীর বাড়ির রাস উৎসবের সূচনা করলেন রাজ্যপাল জগদীপ ধনকার। অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি রাজ্যপাল এদিন ঢাক বাজান। রাস উৎসবে যোগ দিয়ে রাজ্যপাল বলেন, এই রাজ্যে রাস এত বিখ্যাত সেটা শান্তিপুরে না এলে জানতে পারতাম না। 
বিশদ

13th  November, 2019
এবার বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫ লক্ষ টাকা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: এবার ৩২তম বিষ্ণুপুর মেলার বাজেট ৬৫লক্ষ টাকা। মঙ্গলবার বিষ্ণুপুর মেলা নিয়ে সাংবাদিক সম্মেলনে একথা জানান মেলা কমিটির সভাপতি তথা বিষ্ণুপুর পুরসভার চেয়ারম্যান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। মেলা কমিটি সূত্রে জানা গিয়েছে, এবারের মেলার থিম ‘পর্যটনে বিষ্ণুপুরের হস্তশিল্প’। এবারও তিনটি মঞ্চ হবে।  
বিশদ

13th  November, 2019
বীরভূম জেলাজুড়ে পালিত হল রাস উৎসব 

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার বীরভূম জেলাজুড়ে রাস উৎসব পালিত হয়েছে। এদিন সিউড়ির ভাণ্ডিরবন, মৌমাছি ক্লাবের রাধাকৃষ্ণ মন্দির, রবীন্দ্রপল্লিতে কালী মন্দিররের রাধাকৃষ্ণ মন্দিরে, হারাইপুরের কেউবোনা, রাজারপুকুর, পাঁড়ুইয়ের মঙ্গলসিহি প্রভৃতি এলাকার মন্দিরগুলি রাস উৎসব উপলক্ষে স্থানীয় বাসিন্দারা আনন্দে মাতেন।  
বিশদ

13th  November, 2019
শান্তিপুরের রাসে এবারও থিমের ছড়াছড়ি 

সংবাদদাতা, রানাঘাট: শান্তিপুরের রাসে এবারও থিমের ছড়াছড়ি। শহরের বিভিন্ন প্রান্তের বারোয়ারিগুলি সেজে উঠেছে নানা থিমে। কোথাও তাঁত শিল্পের সঙ্কটকে তুলে ধরা হয়েছে। আবার কোথাও থিম সাত পাকে বাঁধা। বিবাহের বিভিন্ন পর্বকে থিমে তুলে ধরা হয়েছে। 
বিশদ

13th  November, 2019
জঙ্গিদের গুলি চালানোর দৃশ্য মনে পড়তেই আঁতকে উঠছেন জাহিরুল
শ্রীনগর হাসপাতাল থেকে ফিরছেন সাগরদিঘির বাড়িতে

বিএনএ, বহরমপুর: সাগরদিঘির বাহালনগরের জাহিরুল সরকারের মতো মৃত্যুকে এত কাছে থেকে খুব কমজনই দেখেছেন। কুলগাঁওয়ে জঙ্গিদের লাগাতার গুলি বর্ষণে তিনি চোখের সামনে তাঁর বন্ধুদের চিরবিদায় নিতে দেখেছেন। সব কিছু দেখেও তাঁর কিছুই করার ছিল না। তিনিও কার্যত মৃত্যুর মুখ থেকে ফিরে বাড়ি ফিরে আসছেন। 
বিশদ

13th  November, 2019
গ্রেপ্তার বাসের চালক
কালনায় দুর্ঘটনার আগে মোবাইলে কথা বলছিলেন বাইক চালক, সিসিটিভি ফুটেজ দেখে দাবি পুলিসের 

সংবাদদাতা, কালনা: কালনায় দুর্ঘটনার আগে মোবাইলে কথা বলতে বলতে বাইক চালাচ্ছিলেন মৃত চালক। সিসিটিভি ফুটেজে এমনই তথ্য পাওয়া গিয়েছে বলে পুলিস জানিয়েছে। এদিকে ওই দুর্ঘটনায় ঘাতক বাসের চালককে গ্রেপ্তার করেছে কালনা থানার পুলিস। ধৃতের নাম ববি হেমব্রম। বাড়ি আউশগ্রাম থানা এলাকায়। 
বিশদ

13th  November, 2019
খড়্গপুর উপনির্বাচন
দলের কৌশল প্রকাশ্যে চলে আসায় জরুরি বৈঠক ডেকে কড়া পদক্ষেপ তৃণমূলের 

সৌম্য বন্দ্যোপাধ্যায়, খড়্গপুর, সংবাদদাতা: খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে দলের কৌশল প্রকাশ্যে চলে আসছে। তাই মঙ্গলবার জরুরি বৈঠক ডেকে কড়া পদক্ষেপ নিল তৃণমূল। এদিন খড়্গপুরে দলের কাউন্সিলার, ওয়ার্ড সভাপতি ও ওয়ার্ড পর্যবেক্ষকদের বৈঠক ডেকে ‘ঘরের কথা বাইরে না বলা’র নির্দেশ দেওয়া হয়। 
বিশদ

13th  November, 2019
মুর্শিদাবাদ মেডিক্যাল চত্বরে ধূমপান রুখতে শুরু অভিযান
ধরা পড়ে অনেককেই দিতে হল জরিমানা 

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মেনগেটের সামনে দাঁড়িয়ে বিড়ি ধরিয়ে ‘সুখটান’ দিচ্ছিলেন এক যুবক। এমএসভিপি দেবদাস সাহা কয়েকজন পুলিস কর্মীকে সঙ্গে নিয়ে তাঁর দিকে এগিয়ে এলেন। এতজনকে আসতে দেখেই ওই যুবক পিছন দিকে হাত করে জ্বলন্ত বিড়ি ফেলে দিলেন। এমএসভিপি এত সহজে ছাড়ার পাত্র নন।  
বিশদ

13th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, গাজোল: স্কুলে যেতে ইচ্ছা করলেও উপায় নেই। সংসার চালাতে হবে তো। তাই বয়স ষোলোর গণ্ডী না পেরোলেও স্কুল ছেড়ে কাজেই মন দিয়েছে ওরা। কারও আবার বাড়ি অন্য ঩রাজ্যে। বাবা-মায়ের হাত ধরে আপাতত ঠাঁই হয়েছে পুরাতন মালদহে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনে ভালো সাড়া মিলছে। ৫ নভেম্বর আবেদন করার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট আবেদনকারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে।  ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM